প্রতিষ্ঠাতা পরিচিতি

  
    মোঃ জহুরল হক

    প্রতিষ্ঠাতা মো: জহুরল হক সঙ্গীত শিক্ষক এবং গবেষক হিসেবে তার শিষ্যদের কাছে বিশেষভাবে পরিচিত । ঢাকার একটি প্রতিষ্ঠিত কলেজে বিজ্ঞানের শিক্ষকতার পাশাপাশি তিনি দীর্ঘদিন সঙ্গীত শিক্ষাপ্রদানে নিজেকে নিয়েজিত রেখেছেন ।
        পিতা মরহুম মো: জমসেদ আলী এবং মাতা মরহুম জেসাতুন্নিসার দোয়ায় তার পথ চলা । সঙ্গীতে প্রথম হাতেখড়ি শ্রী জীবন চন্দ্র দাশ এঁর  কাছে, এরপর যাঁদের কাছে তালিম নিয়েছেন তাঁরা হলেন সর্বজন শ্রদ্ধেয় জনাব শহীদুর রহমান, অধ্যাপক শ্রী প্রদীপ কান্তি মজুমদার, শ্রী অবিনাশ গোষ্মামী । মো: জহুরল হক বাংলাদেশের স্বনামধন্য উচ্চাঙ্গ সঙ্গীত শিল্পী মরহুম জনাব আখতার সাদমানী সাহেবের সান্নিধ্য ধন্য একজন শিক্ষার্থী ছিলেন । দীর্ঘ একযুগ তিনি তার নৈকট্য এবং তালিম লাভের সৌভাগ্য অর্জন করেন । তিনি ১৯৯৫ থেকে অদ্যাবধি আগ্রা ঘারানার ভারতের প্রখ্যাত সঙ্গীতগুরু শ্রীমতি কল্পনা ভট্টাচার্যের অধীনে সঙ্গীত চর্চ্চা অব্যাহত রেখেছেন । 
    মো: জহুরল হক ভারতীয় হাইকমিশন কর্তৃক আয়োজিত তিন বছর মেয়াদি উচ্চাঙ্গ সংগীত কোর্সে অংশগ্রহণ করে বিশেষ সাফল্যের পরিচয় দিয়ে সার্টিফিকেট অর্জন করেন। তিনি সঙ্গীত শিক্ষায় নতুন প্রজন্মকে উৎসাহিত করার জন্য ইন্টারনেট ভয়েস ব্যবহার করে সঙ্গীত শিক্ষার অন্যতম উদ্যোক্তা ।